jsc result 2019

জেএসসি রেজাল্ট ২০১৯ মার্কশীটসহ ( সকল বোর্ডের ফলাফল দেখুন)

জেএসসি রেজাল্ট ২০১৯ – আজ ৩১ ডিসেম্বর জেএসসি ফলাফল প্রকাশের দিন। মার্কশীটসহ জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষার রেজাল্ট পেতে আমাদের লিখাটি সম্পূর্ণ পড়ুন এবং দেখানো পদ্ধতি অনুসরণ করুন।

জেএসসি রেজাল্ট ২০১৯

আজকে জেএসসি রেজাল্ট ২০১৯ প্রকাশিত হয়েছে। সুতরাং আমরা জেএসসি ফলাফল পাবার সহজ পদ্ধতি নিয়ে হাজির হয়েছি। সবার প্রথমে জেএসসি রেজাল্ট দেখতে মনোযোগ সহকারে লিখাটি পড়তে থাকুন। এখানে আপনি পূর্ণ মার্কশীট সরকারে ফলাফল পাবেন।

হ্যালো বন্ধুরা, কেমন আছেন? আজ আমি আপনাকে আপনার জন্য সবচেয়ে তথ্যপূর্ণ তথ্য পেতে সহায়তা করব এবং এটি ২০১৯ সালের জেএসসি ফলাফল সম্পর্কে। এটি আপনার জন্য খুব গুরুত্বপূর্ণ। ছাত্রছাত্রীরা আপনারা অত্যন্ত আগ্রহী জেএসসি-জেডিসি পরীক্ষার ফলাফল জানার জন্য। আপনাদের আগ্রহের অবসান ঘটিয়ে অবশেষে জেএসসি-জেডিসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। আপনারা এখানে মার্কশিট সহ পরীক্ষার ফলাফল জানতে পারবেন। সুতরাং চলুন শুরু করা যাক।

জেএসসি ফলাফল ২০১৯ 

 সবাই ২০১৯ সালের জেসিএস (জুনিয়র স্কুল সার্টিফিকেট) ফলাফলের জন্য অপেক্ষা করছে। স্বাভাবিকভাবেই জেএসসি পরীক্ষার ২০১৯ এর পরে শিক্ষা বোর্ডের মাধ্যমে জেএসসি ফলাফল ২০১৮ প্রকাশের জন্য এক মাস সময় লাগে। ২০১৯ সালের জেসিএস ফলাফল এবং জেডিসি ফলাফল একই বছরের একই তারিখে প্রকাশ পাবে। জেএসসি এবং জেডিসি সব বোর্ডের সমতুল্য। আমাদের দেশে নয়টি সাধারণ বোর্ড এবং এক মাদ্রাসা বোর্ড রয়েছে। সমস্ত বোর্ড একই তারিখ এবং একই সময়ে তাদের ফলাফল প্রকাশ।


প্রিয় শিক্ষার্থীরা, আমার মনে হয় আপনি ২০১৯ সালের জেএসসি ফলাফলের জন্য অপেক্ষা করছেন। আমাদের ওয়েবসাইটে, আমরা কেবল জেএসসি ফলাফল প্রকাশ করব না, আমরা পূর্ণ মার্ক শীট সহ জেএসসি ফলাফল প্রকাশ করব। পরীক্ষা 10:00 এ শুরু হয়। এটা ছাত্র জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ আট জনের জন্য বৃত্তিটি জেএসসি ফলাফলের উপর নির্ভর করে।  

 

জেএসসি রেজাল্ট ২০১৯ কবে দিবে ?


এখানে আপনি পূর্ণ মার্কশীট সরকারে ফলাফল পাবেন. জেএসসি এবং জেডিসি দুইটা সমমানের পরীক্ষা. এই বছরে পিএসসি পরীক্ষা শুরু হয়েছিল ০১ তারিখ নভেম্বর ২০১৯. পরীক্ষা শেষ হয়েছে ১৫ নভেম্বর ২০১৯. 
জেএসসি ফলাফল এবং জেডিসি ফলাফল একসঙ্গে প্রকাশিত হবে. সাধারণত জেএসসি ফলাফল বাংলাদেশ শিক্ষা বোর্ডের অধীনে প্রকাশিত হয়. যখন প্রাথমিক শিক্ষা বোর্ড জেএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত করে ঠিক সে মুহূর্তে আমরাও আমাদের সাইটে জেএসসির ফলাফল প্রকাশ করি. জেএসসি ফলাফল পূর্ণ মার্কশীট সহকারে পেতে আমাদের ওয়েবসাইট এর সঙ্গে থাকুন.


জেএসসি পরীক্ষার ফলাফলের তারিখ

সাধারনত জেএসসি পরীক্ষার ফলাফল এর নির্দিষ্ট তারিখ দেওয়া হয় না তবে পরীক্ষা শেষ হওয়ার এক মাসের মধ্যে ফলাফল প্রকাশিত হয়. সুতরাং জেএসসি পরীক্ষার ফলাফলের সম্ভাব্য তারিখ ডিসেম্বর ৩১, ২০১৯। অর্থাৎ ডিসেম্বরের শেষ সপ্তাহ. পরীক্ষা শুরু হওয়ার সাত থেকে ১৫ দিনের মধ্যে পরীক্ষা শেষ হয়.


জেএসসি রেজাল্ট দেখার নিয়ম

আমাদের শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ স্যারের অনুমতি ক্রমে একটি নির্দিষ্ট তারিখ নির্ধারিত করা হয় জেএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করার জন্য. যেহেতু তারিখ নির্ধারণ করা থাকে, উক্ত তারিখে শিক্ষা মন্ত্রীর অনুমতিক্রমে দুপুর ১২ টায় ফলাফল প্রকাশ করা হয়. পরীক্ষার ফলাফল প্রকাশের পর প্রত্যেকে নিজ নিজ স্কুল থেকে ফলাফল সংগ্রহ করতে পারবে. এছাড়াও আধুনিক সময়ে ঘরে বসেই পরীক্ষার ফলাফল সংগ্রহ করা সম্ভব. ইন্টারনেটের মাধ্যমে পরীক্ষার ফলাফল সংগ্রহ করা যায় খুব সহজেই. মোবাইল এসএমএস খুব সহজ একটি পদ্ধতি পরীক্ষার ফল ফল সংগ্রহ করার ক্ষেত্রে. আমরা আপনাদের সকল পদ্ধতি সঠিক ব্যবহার বলে দেবো. আরো জানতে পারবেন এসব পদ্ধতি ব্যবহার করে কিভাবে ফলাফল জানতে পারবেন.


জেসিএস রেজাল্ট ২০১৯ মার্কশীটসহ

 সাধারণত, জেএসসি ফলাফল পরীক্ষার এক মাস পরে প্রকাশিত হয়। হ্যালো ছাত্র, চিন্তা করবেন না। আপনার জেএসসি ফলাফল ২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে প্রকাশিত হবে।   জেএসসি ২০১৯  ফলাফলের জন্য এখানে ক্লিক করুন।  মার্ক শীট সঙ্গে জেএসসি  ফলাফল আমরা এখানে এই পোস্ট থেকে মার্ক শীট সহ জেএসসি ফলাফল  সংগ্রহ করতে আপনাকে সহায়তা করতে এসেছি। এই পোস্টটি খুব সাবধানে পড়ুন এবং সম্পূর্ণ মার্ক শীট দিয়ে আপনার জেএসসি ফলাফল পান। একের পর এক এই নির্দেশনা অনুসরণ করুন এবং আপনি আপনার জেএসসি ফলাফল ২০১৯  এর ফলাফল পত্রের সাথে পাবেন। 
মার্কশিটসহ রেজাল্ট পেতে 1. www.educationboardresults.gov.bd এ যান।
 
2. “পরীক্ষা” বিকল্প থেকে জেএসসি নির্বাচন করুন
 
3. আপনার পরীক্ষার বছর হিসাবে ২০১৯ নির্বাচন করুন
 

জেএসসি রেজাল্ট ২০১৮

4. আপনার বোর্ড নাম নির্বাচন করুন
 
5. পরবর্তী দুই বাক্সে আপনার জেএসসি রোল নম্বর এবং রেজিস্ট্রেশন নম্বর টাইপ করুন
 
6. সুরক্ষা গণিত সমাধান করুন এবং “জমা দিন” বোতাম টিপুন
 
7. এবং আপনি করেছেন …।  

জেএসসি পরীক্ষার ফলাফলের জন্য গ্রেডিং সিস্টেম

ক্লাস বিরতিলেটার গ্রেডগ্রেড পয়েন্ট
80-100 A+ 5
70-79 A 4
60-69 A-  3.5
50-59  B  3
40-49 C  2
33-39 D 1
0-32  F 0

তাই জেএসসি পরীক্ষা পাসের জন্য প্রত্যেককে অন্তত 33 নম্বর পেতে হবে।


আপনার মোবাইল এসএমএস দ্বারা আপনার জেএসসি ফলাফল ২০১৯ দেখুন? 

সুতরাং, আপনি এসএমএসের মাধ্যমে জেএসসি পরীক্ষার ফলাফল ২০১৯ এর জন্য আপনার মোবাইল ফোন ব্যবহার করতে পারেন। প্রথম আপনার অ্যাকাউন্ট ব্যালেন্স চেক করুন। যদি আপনার পর্যাপ্ত ভারসাম্য না থাকে তবে আপনি ফলাফল পাবেন না। আপনার ফোনে পর্যাপ্ত ভারসাম্য আছে তা নিশ্চিত করুন। আপনার মোবাইল ফোনে পর্যাপ্ত ব্যালান্স থাকলে, বার্তা বিকল্পটিতে যান এবং নীচের SMS ফর্ম্যাট টাইপ করুন।

JSC<space> First three letters of board<space> JSC Roll <space> 2019

আপনার বার্তা বিকল্পটি এটি টাইপ করুন- এবং এটি পাঠান 16222  
সাধারণ বোর্ডের জন্য এসএমএস সিস্টেম (জেএসসি) 
JSC<> FIRST THREE  LETTERS OF THE BOARD NAME<>ROLL NO<>2019  AND SEND TO 16222  NUMBER
JSC DHA 151617 2019 and send to 16222

মাদ্রাসা শিক্ষা বোর্ডের জন্য এসএমএস সিস্টেম (জেডিসি)
JDC <space> MAD <space> Roll number <space> 2019 and Send To 16222 
উদাহরণ: JDC MAD 191234 2019 and send to 16222 

এখানে শিক্ষা বোর্ডের প্রথম তিনটি অক্ষর রয়েছে।

শিক্ষা বোর্ড নামপ্রথম তিন
বরিশাল শিক্ষা বোর্ড রেজাল্টBAR
কুমিল্লা শিক্ষা বোর্ড রেজাল্টCOM
ঢাকা শিক্ষা বোর্ড রেজাল্টDHA
রাজশাহী শিক্ষা বোর্ড রেজাল্ট   RAJ
সিলেট শিক্ষা বোর্ড রেজাল্ট SYL
চট্টগ্রাম শিক্ষা বোর্ড রেজাল্টCHI
যশোর শিক্ষা বোর্ড রেজাল্ট   JES
দিনাজপুর শিক্ষা বোর্ড  রেজাল্ট DIN
মাদ্রাসা শিক্ষা বোর্ড রেজাল্ট MAD

২০১৯ সালের জেএসসি ফলাফল

এই বছর প্রাথমিক শিক্ষা বোর্ডের অধীনে 33 লক্ষ 29 হাজার 347 জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবেন. উক্ত শিক্ষার্থীদের মধ্যে ত্রিশ লক্ষ 15 হাজার 241 জন পি এস সি এবং তিন লক্ষ 1215 জন ইবতেদায়ী পরীক্ষা গ্রহণ করবে. পরীক্ষার্থীর সংখ্যা দেখে বোঝা যাচ্ছে পরীক্ষা কেমন গুরুত্বপূর্ণ. উক্ত পরীক্ষায় শিক্ষার্থীদের চাইতে অভিভাবকদের টেনশনই অনেক বেশি থাকে. ছোট বাচ্চা হিসেবে শিক্ষার্থীরা অনেক টেনশন করে. ছাত্র জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ পরীক্ষা হিসেবে পিএসসি পরীক্ষা কে বিবেচনা করা হয়. ছাত্র জীবনের প্রথম গুরুত্বপূর্ণ পরীক্ষা এটি. ছাত্র-ছাত্রীরা চায় যত দ্রুত সম্ভব পরীক্ষা শেষ করতে. পরীক্ষা শেষ হওয়া মাত্রই তারা অধীর আগ্রহে পরীক্ষার ফলাফলের জন্য অপেক্ষা করে. 

জেএসসি রেজাল্ট ২০১৯ রাজশাহী শিক্ষা বোর্ড

রাজশাহী বোর্ডের অধীনে মোট ৪০০,৯৬৬ জন শিক্ষার্থী জেএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল। তাই মাদ্রাসা বোর্ড পরীক্ষা এই বছরের ১৩ নভেম্বর শেষ হয়েছে। তাই আজ রাজশাহীর জেসিসির ফলাফল ঘোষণা করবে। অনলাইনে প্রথম পদ্ধতির জেএসসি ফলাফল যদি কাজ না করে তবে আপনি ২ য় পদ্ধতি চেষ্টা করতে পারেন। সুতরাং আমরা এখন আপনাকে মাদ্রাসা বোর্ডের ফলাফল পাওয়ার দ্বিতীয় পদ্ধতিটি দেখাব। চল শুরু করা যাক.

প্রথমে আপনার পিসি বা স্মার্টফোনে একটি ইন্টারনেট ব্রাউজার খুলুন।

দ্বিতীয়তঃ http://www.educationboardresults.gov.bd/ হিসাবে অ্যাড্রেস বারে অফিসিয়াল ওয়েবসাইট টাইপ করুন

তৃতীয়ত, পরীক্ষার বিকল্প থেকে জেএসসি / জেডিসি নির্বাচন করুন।

চতুর্থত, বছর এবং বোর্ড বিকল্প থেকে আপনার বছর এবং বোর্ডের নাম রাজশাহী হিসাবে বেছে নিন।

পঞ্চম, পরবর্তী দুটি বাক্সে আপনি রোল এবং নিবন্ধকরণ নম্বর টাইপ করুন।

ষষ্ঠত, তারা যে গণিতটি সরবরাহ করে তা সঠিকভাবে সমাধান করুন।

অবশেষে, ‘জমা দিন’ বোতামটি ক্লিক করুন।

আমি মনে করি আপনি সমস্ত জিনিস সঠিকভাবে সম্পন্ন করেছেন। সুতরাং jsc এর মাদ্রাসা বোর্ডের ফলাফলটি আপনার ডিভাইসের স্ক্রিনের সামনে। [Adhere2]

মোবাইল এসএমএস দ্বারা ফলাফল

এসএমএসের মাধ্যমে রাজশাহী বোর্ডের ফলাফল পাওয়া খুব সহজ। আপনি কীভাবে এসএমএসের মাধ্যমে জেএসসি ফলাফল 2019 রাজশাহী বোর্ড পাবেন তা নিয়ে ভাবছেন? আপনার মোবাইল ফোনটি নিন এবং আপনার মোবাইল বার্তা বিকল্পে যান। নীচে দেওয়া এসএমএস ফর্ম্যাটটি টাইপ করুন।

JSC <স্পেস> RAJ <স্পেস> রোল নম্বর <স্পেস> 2019 এবং 16222 এ পাঠান

উদাহরণ:

JSC RAJ 191234 2019 এবং 16222 এ পাঠান

শিক্ষার্থীদের চিন্তার কোন কারন নাই কারন আমরা আমাদের ওয়েবসাইটের সহজ ভাবে পরীক্ষার ফলাফল প্রকাশ করে থাকি. এখান থেকে আপনি খুব সহজে পরীক্ষার ফলাফল জানতে পারবেন.

জেএসসি ফলাফল ২০১৯ সহ সকল পরীক্ষার ফলাফল, রুটিন, জেএসসি এবং সমমানের পরীক্ষার সর্বশেষ আপডেট এবং আরো খবর পেতে আমাদের ওয়েবসাইটে থাকুন। আপনি https://www.facebook.com/notunsokaal1/ এ আমাদের ফেসবুক পাতাটি দেখতে পাবেন। মোবাইল এসএমএসের উপর আপনার ফলাফল পেতে খুব সহজ। এটা ছাত্রদের জন্য একটি আধুনিক সিস্টেম। জেএসসি ফলাফল ২০১৯ এর জন্য এখানে যান   আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।  

Facebook Comments

About Notun Sokaal

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.