পিএসসি রেজাল্ট ২০১৯

পিএসসি রেজাল্ট ২০১৯ মার্কশীটসহ (সকল বোর্ডের রেজাল্ট দেখুন)

পিএসসি রেজাল্ট ২০১৯ – সমাপনী পরীক্ষার্থী বন্ধুরা, তোমরা হয়তো জানো তোমাদের সমাপনী রেজাল্ট ২০১৯ ঘোষণা করা হয়েছে। আজকে দুপুর ১২ঃ০০ ঘটিকায় ফলাফল এর ঘোষণা দেওয়া হয়।

পিএসসি রেজাল্ট ২০১৯

হ্যালো বন্ধুরা, কেমন আছেন? আজ আমি আপনাদের জন্য সর্বাধিক তথ্যপূর্ণ তথ্য পেতে আপনাকে সাহায্য করব এবং এটি পিএসসি রেজাল্ট ২০১৯. এটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ সুতরাং শুরু করি!

আজকে পিএসসি রেজাল্ট ২০১৯ প্রকাশিত হবে

সমস্ত ছাত্রছাত্রী পিএসসি (প্রাইমারী স্কুল সার্টিফিকেট) ফলাফল 2019 জন্য অপেক্ষা করছে স্বাভাবিকভাবে পিএসসি পরীক্ষা বোর্ড দ্বারা অনুষ্ঠিত হয় পিএসসি রেজাল্ট শিক্ষা বোর্ড দ্বারা পিএসসির ফলাফল ২০১৯ এই বছরের ডিসেম্বর মাসের শেষে প্রকাশিত হবে আমাদের দেশে সাত সাধারণ শিক্ষা বোর্ড আছে সমস্ত বোর্ড একই তারিখ এবং একই সময়ে তাদের ফলাফল প্রকাশ করে।

পিএসসি রেজাল্ট কবে দিবে?

প্রিয় শিক্ষার্থীরা, আমি মনে করি আপনি আপনার পিএসসির ফলাফল 2019 এর জন্য আন্তরিকভাবে অপেক্ষা করছেন আমাদের ওয়েবসাইটে, আমরা কেবল পিএসসির ফলাফলই প্রকাশ করব না, আমরা পিএসসির পূর্ণ মার্কের সাথে ফলাফল প্রকাশ করছি

পরীক্ষা 10:00 শুরু হয় ছাত্রছাত্রীর জন্য এটি খুবই গুরুত্বপূর্ণ কারণ পঞ্চবার্ষিকী শিক্ষার্থীদের বৃত্তি পিএসসি ফলাফলের উপর নির্ভর করে। পিএসসি রেজাল্ট ২০১৯ প্রকাশিত হয়েছে ?

সাধারণভাবে, পরীক্ষার এক মাস পর পিএসসির ফলাফল প্রকাশিত হয় হ্যালো ছাত্রছাত্রী, চিন্তা করবেন না আপনার পিএসসির ফলাফল 019 ডিসেম্বরের শেষ সপ্তাহে প্রকাশিত হবে

পিএসসি রেজাল্ট ২০১৯ জন্য এখানে ক্লিক করুন

 

মার্কশীটসহ পিএসসি রেজাল্ট ২০১৯

আমরা এই পোস্ট থেকে মার্ক শীট সঙ্গে পিএসসি ফলাফল ২০১৯ সংগ্রহ করার জন্য আপনাকে সাহায্য করতে এখানে। সুতরাং এই পোস্টটি খুব সাবধানে পড়ুন এবং মার্ক শীট সহ আপনার PSC ফলাফল সংগ্রহ করুন এই নির্দেশাবলী এক এক করে অনুসরণ করুন এবং আপনি আপনার PSC ফলাফল পাবেন 2019 মার্কস শীট সহ

মার্কশিট রেজাল্ট পেতে রোল, নিবন্ধন & বোর্ড মন্তব্য করুন

১। http://dperesult.teletalk.com.bd/ যান 

psc result

২। পিএসসির ফলাফল 2019

৩। পাস করা বছর আপনি রাখুন

৪। আপনার ছাত্র আইডি টাইপ করুন

৫। জমা বোতামটি টিপুন

এবং আপনি করেছেন

মোবাইল এসএমএস দ্বারা পিএসসি রেজাল্ট ২০১৯ দেখুন

তাই এসএমএস দ্বারা পিএসসি বৃত্তির রেজাল্ট ২০১৯ পরীক্ষা করার জন্য আপনি আপনার ব্যক্তিগত মোবাইল ফোন ব্যবহার করতে পারেন শুধু, আপনার অ্যাকাউন্ট ব্যালেন্স প্রথম চেক করুন যদি আপনার পর্যাপ্ত ব্যালেন্স না থাকে তবে আপনি ফলাফলটি পাবেন না কিন্তু আপনার মোবাইল অ্যাকাউন্টে যথেষ্ট ব্যালেন্স থাকলে, বার্তা বিকল্পে যান এবং নীচের এসএমএস ফর্মটি টাইপ করুন

“DPE <space> Student ID” and “DPE <space> Thana Code <space> Roll <space> 2018”

আপনার বার্তা বিকল্পটি টাইপ করুন- এবং এটি 16২২২ -এ পাঠান

পিএসসি পরীক্ষার ফলাফলের জন্য গ্রিডিং সিস্টেম

Marks WithinGrade PointLetter Grade
0 to 320.00F
33 to 391.00D
40 to 492.00C
50 to 493.00B
60 to 693.50A-
70 to 794.00A
80 to 1005.00A+

তাই পিএসসি পরীক্ষার জন্য প্রত্যেকের অন্তত 33 টির মত নম্বর পেতে হবে

সমস্ত বোর্ড ফলাফল

পিএসসি ফলাফল ২০১৯ ঢাকা বোর্ড

পিএসসি ফলাফল ২০১৯ রাজশাহী বোর্ড

এই বিন্যাসে তাদের ফলাফল পেতে পারেন

ছাত্রছাত্রীদের জন্য পিএসসি পরীক্ষার ফলাফল ২০১৯ করার জন্য মোবি এসএমএস দ্বিতীয় আধুনিক ব্যবস্থা এসএমএস সিস্টেমের মাধ্যমে একজন অন্য সকল পাবলিক পরীক্ষার ফলাফল বাংলাদেশে পেতে পারেন গার্ডিয়ান এবং ছাত্র উভয়ই মোবাইল এসএমএস দ্বারা পিএসসি ফলাফল চেক করতে পারেন আপনি কি আপনার মোবাইল থেকে আপনার ফলাফল চেক করতে চান? অনুগ্রহ করে নির্দেশ অনুসরণ করুন এখানে আপনি সব সমাধান পেতে পারেন, এবং আপনি আপনার মোবাইল এসএমএস নেভিগেশন আপনার ফলাফল পেতে সক্ষম হবে প্রথমত আপনার পিএসসি ফলাফল 2018 এর প্রকাশিত তারিখ জানতে হবে

পিএসসি রেজাল্ট ২০১৯ এর জন্য এখানে যান

পি এস সি পরীক্ষার ফলাফলের তারিখ

সাধারনত পি এস সি পরীক্ষার ফলাফল এর নির্দিষ্ট তারিখ দেওয়া হয় না তবে পরীক্ষা শেষ হওয়ার এক মাসের মধ্যে ফলাফল প্রকাশিত হয়. সুতরাং পি এস সি পরীক্ষার ফলাফলের সম্ভাব্য তারিখ ডিসেম্বর 30 201৯, অর্থাৎ ডিসেম্বরের শেষ সপ্তাহ. পরীক্ষা শুরু হওয়ার সাত থেকে আট দিনের মধ্যে পরীক্ষা শেষ হয়.

পি এস সি রেজাল্ট ২০১৯ সংগ্রহ করার পদ্ধতি

আমাদের শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ স্যারের অনুমতি ক্রমে একটি নির্দিষ্ট তারিখ নির্ধারিত করা হয় পি এস সি পরীক্ষার ফলাফল প্রকাশ করার জন্য. যেহেতু তারিখ নির্ধারণ করা থাকে, উক্ত তারিখে শিক্ষা মন্ত্রীর অনুমতিক্রমে দুপুর 12 টায় ফলাফল প্রকাশ করা হয়. পরীক্ষার ফলাফল প্রকাশের পর প্রত্যেকে নিজ নিজ স্কুল থেকে ফলাফল সংগ্রহ করতে পারবে. এছাড়াও আধুনিক সময়ে ঘরে বসেই পরীক্ষার ফলাফল সংগ্রহ করা সম্ভব. ইন্টারনেটের মাধ্যমে পরীক্ষার ফলাফল সংগ্রহ করা যায় খুব সহজেই. মোবাইল এসএমএস খুব সহজ একটি পদ্ধতি পরীক্ষার ফল ফল সংগ্রহ করার ক্ষেত্রে. আমরা আপনাদের সকল পদ্ধতি সঠিক ব্যবহার বলে দেবো. আরো জানতে পারবেন এসব পদ্ধতি ব্যবহার করে কিভাবে ফলাফল জানতে পারবেন.

সমাপনী রেজাল্ট ২০১৯

এই বছর প্রাথমিক শিক্ষা বোর্ডের অধীনে 33 লক্ষ 29 হাজার 347 জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবেন. উক্ত শিক্ষার্থীদের মধ্যে ত্রিশ লক্ষ 15 হাজার 241 জন পি এস সি এবং তিন লক্ষ 1215 জন ইবতেদায়ী পরীক্ষা গ্রহণ করবে. পরীক্ষার্থীর সংখ্যা দেখে বোঝা যাচ্ছে পরীক্ষা কেমন গুরুত্বপূর্ণ. উক্ত পরীক্ষায় শিক্ষার্থীদের চাইতে অভিভাবকদের টেনশনই অনেক বেশি থাকে. ছোট বাচ্চা হিসেবে শিক্ষার্থীরা অনেক টেনশন করে. ছাত্র জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ পরীক্ষা হিসেবে পিএসসি পরীক্ষা কে বিবেচনা করা হয়. ছাত্র জীবনের প্রথম গুরুত্বপূর্ণ পরীক্ষা এটি. ছাত্র-ছাত্রীরা চায় যত দ্রুত সম্ভব পরীক্ষা শেষ করতে. পরীক্ষা শেষ হওয়া মাত্রই তারা অধীর আগ্রহে পরীক্ষার ফলাফলের জন্য অপেক্ষা করে.

প্রাইমারী রেজাল্ট ২০১৯

এ বছর প্রাইমারি শিক্ষা বোর্ডের অধীনে পরীক্ষায় অংশ নেবে প্রায় ৩৩ লক্ষ ২৯ হাজার ৩৪৭ জন পরীক্ষার্থী। সম্ভবত এই শিক্ষার্থীদের মধ্যে, 30 লক্ষ 15 হাজার 241 পিএসসি এবং 3,125 জন ইবতেদায়ে পরীক্ষা দেবে। পরীক্ষার্থীর সংখ্যা দেখে পরীক্ষাগুলি কতটা গুরুত্বপূর্ণ তা বোঝা যায়। এই পরীক্ষায় শিক্ষার্থীদের চেয়ে পিতামাতার বেশি টানাপোড়েন রয়েছে। একটি ছোট শিশু হিসাবে, উত্তেজনা শিক্ষার্থীদের মধ্যেও যায়।

শিক্ষার্থীদের চিন্তার কোন কারন নাই কারন আমরা আমাদের ওয়েবসাইটের সহজ ভাবে পরীক্ষার ফলাফল প্রকাশ করে থাকে. এখান থেকে আপনি খুব সহজে পরীক্ষার ফলাফল জানতে পারবেন.

 https://notunsokaal.com/ একটি ওয়েবসাইট যেখানে আপনি পরীক্ষার ফলাফল, পরীক্ষার নিয়মাবলী, পরীক্ষার পরামর্শ, শিক্ষাগত তথ্য এবং সব নতুন বেল্লা এসএমএস পাবেন আমরা সবসময় ছাত্রদের জন্য গুণগত পোস্ট প্রদান করি আমি মনে করি ছাত্র এটি থেকে উপকৃত হবে তাই আমাদের ওয়েবসাইটে আপনার চোখ রাখা এবং আমাদের সাথে থাকুন

আমাদের বিষয়বস্তু পড়ার জন্য ধন্যবাদ ।

Facebook Comments

About Notun Sokaal

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.