Assignment Answer

৮ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ – সকল বিষয়ের সমাধান দেখুন

পরবর্তীতে দেখতে পোস্টটি শেয়ার করুন।

৮ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট উত্তর – অষ্টম শ্রেণীর অ্যাসাইনমেন্ট এর সমাধান আমাদের ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। অষ্টম শ্রেণীর সংক্ষিপ্ত সিলেবাস থেকে উক্ত অ্যাসাইনমেন্ট গুলো তৈরি করা হয়েছে। এগুলো মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক অধিদপ্তর এর অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। সুতরাং, সমস্ত উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের নিজস্ব স্কুল কর্তৃপক্ষের কাছ থেকে অ্যাসাইনমেন্ট গুলো সংগ্রহ করতে পারবেন।

অষ্টম শ্রেণির প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্টে বাংলা এবং ধর্ম বিষয়ের প্রশ্ন প্রকাশিত হয়েছে। ফলস্বরূপ, ছাত্রছাত্রীরা এখন অ্যাসাইনমেন্টের উত্তর খুঁজছে। আমরা এখানে সবগুলো প্রশ্নের সঠিক উত্তর তুলে ধরেছি। সুতরাং অষ্টম শ্রেণির বাংলা এবং ধর্ম বিষয়ে উত্তর পেতে আমাদের ওয়েবসাইটে চোখ রাখুন।

ক্লাস 8 অ্যাসাইনমেন্ট

অ্যাসাইনমেন্ট কি? পূর্বে, আমরা মনে করি যে কেবল অনার্স, মাস্টার্স এবং সমমানের শিক্ষার্থীরা অ্যাসাইনমেন্ট করে। তবে আজকাল আমরা দেখতে পাই যে আমাদের স্কুল শিক্ষার্থীদের তাদেরও দায়িত্ব অর্পণ করতে হবে। মহামারী করোনভাইরাস কারণে, সরকার এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছিল। অ্যাসাইনমেন্টে আপনাকে কয়েকটি প্রশ্ন সুন্দর করে লিখতে হবে এবং সময় মতো এগুলি জমা দিতে হবে।

এসাইনমেন্ট কীভাবে লিখবেন?

ক্লাস ৬ -৯-এর শিক্ষার্থীরা ইতিমধ্যে ২০২০ সালে একটি সম্পূর্ণ কোর্স অ্যাসাইনমেন্ট সম্পন্ন করেছে। এর মধ্যে ৮ ম শ্রেণিটি সবচেয়ে গুরুত্বপূর্ণ। একটি সুদর্শন তথ্যযুক্ত অ্যাসাইনমেন্ট লিখতে, আপনাকে কিছু সংক্ষিপ্ত পদক্ষেপ অনুসরণ করতে হবে। সুতরাং আমাদের সংক্ষিপ্ত কৌশলগুলি একবার দেখুন।

  • প্রথমত, আপনার অ্যাসাইনমেন্ট প্রশ্নটি সংগ্রহ করুন এবং এটি 2-3 বার মনোযোগ সহকারে পড়ুন।
  • এর পরে খসড়া হিসাবে সমস্ত উত্তর সংগ্রহ এবং লিখুন।
  • এ 4 সাইজের সাদা পৃষ্ঠা ব্যবহার করে একটি সুদর্শন কভার পৃষ্ঠা তৈরি করুন।
  • একটি পেন্সিল দিয়ে সমস্ত পৃষ্ঠার মার্জিন টেনে আনুন।
  • তারপরে আপনার উত্তরটি সুন্দর করে লিখুন।
  • আপনার হস্তাক্ষর সম্পর্কে সাবধান থাকুন।
  • অপ্রয়োজনীয় জিনিস লিখবেন না। তারা যা চায় লিখুন।
  • অবশেষে সময় মতো অ্যাসাইনমেন্ট জমা দিন।

৮ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট উত্তর

অষ্টম শ্রেণির সমস্ত শিক্ষার্থী ৮ম শ্রেণীর উত্তরগুলির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে। এটি সম্পর্কে চিন্তা করবেন না। কারণ ১ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রশ্ন ইতিমধ্যে প্রকাশিত হয়েছে। কর্তৃপক্ষ প্রশ্নটি সরকারী ওয়েবসাইটে dshe.gov.bd তে প্রকাশ করেছে has তেমনি, আমরা এই নিয়োগ প্রশ্ন ও উত্তর আমাদের শিক্ষাগত ওয়েবসাইট notunsokaal.com এ প্রকাশ করেছি।

নিয়োগটি 20/03/2021 থেকে শুরু হয়েছে এবং 1 বা 2 মাস অবধি চলবে। সুতরাং আমাদের অবশ্যই আপনার জন্য সমস্ত প্রশ্নপত্র সরবরাহ করতে হবে। কারণ আমরা আমাদের ওয়েবসাইটটি দিয়ে শিক্ষার্থীদের সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ। বিষয়-ভিত্তিক সমস্ত কার্য-প্রশ্ন এবং উত্তর এখানে রয়েছে।

Class 8 Assignment Answer

বাংলা এসাইনমেন্ট উত্তর

৮ ম শ্রেণিতে বাংলা মূল বিষয়। সুতরাং এটি ৮ম শ্রেণির মধ্যেও সহজতম বিষয়। কারণ বাংলা আমাদের মাতৃভাষা। তবে এটিকে সহজভাবে গ্রহণ করবেন না। এটির ২য় অংশ রয়েছে যা বাংলা ব্যাকরণ বলে। এটি শিক্ষার্থীর পক্ষে এত সহজ নয়। আপনি এই বাংলাটি প্রথম এবং দ্বিতীয় অংশটি বারবার অনুশীলন করে কাটিয়ে উঠতে পারেন।

Class-8-bangla

ফলস্বরূপ, সঠিক উত্তর দিয়ে প্রশ্নটি লিখুন। আপনার সময়মতো আপনার অ্যাসাইনমেন্টটি অবশ্যই শেষ করতে হবে। এখানে আমরা আপনার জন্য ক্লাস 8 বাংলা অ্যাসাইনমেন্ট প্রশ্নটি আপলোড করেছি।

কেস স্টাডি এর ধাপ সমূহের বর্ণনা – অষ্টম শ্রেণি বাংলা

অষ্টম শ্রেণির ইংরেজি এসাইনমেন্ট উত্তর ২০২১

আপনার কি মনে হয় ইংরাজী একটি কঠিন বিষয়? হ্যাঁ, এই বিষয়টি কিছুটা কঠিন তবে এতটা কঠিন নয়। ইংরেজি একটি আন্তর্জাতিক ভাষা। সুতরাং এটি ৮ ম শ্রেণির জন্যও মূল বিষয় 8 ম শ্রেণির বেশিরভাগ শিক্ষার্থী ইংরেজিতে খারাপ কাজ করে। অনেকে জেএসসি পরীক্ষায় ইংরেজিতে ভাল করতে পারে না।

একটি ভাল অ্যাসাইনমেন্ট তৈরি করতে আপনাকে ইংরেজি শিখতে হবে। তবে এখানে আমরা ইংরেজী নিয়োগের উত্তরও সরবরাহ করি। সুতরাং কেবল আমাদের সমাধানটি অনুলিপি করুন এবং ইংরেজি নিয়োগ করুন। অষ্টম শ্রেণির ইংরেজি নিয়োগের প্রশ্নটি এখন এখানে পাওয়া যায়।

গণিত অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

৮ ম শ্রেণিতে ম্যাথটি খুব জটিল বিষয়। আপনি চাইলেও এটি মুখস্ত করতে পারবেন না। আপনি গণিত মনোযোগ সহকারে বুঝতে হবে। নিম্নলিখিত গণিতটি নিজেই করুন এবং ক্লাস 8 এর গণিতের অ্যাসাইনমেন্ট করুন।

এই অনুচ্ছেদে, আমরা ক্লাস গণিতের অ্যাসাইনমেন্ট প্রশ্নগুলি আপলোড করেছি। একটি ভুল ভুল চিহ্ন নষ্ট করতে পারে। কারণ একটি একক গণিতে প্রশ্নে 5 বা 10 নম্বর রয়েছে। সুতরাং আপনার অ্যাসাইনমেন্ট পেপারে সমস্ত গণিত সাবধানে করুন।

অষ্টম শ্রেণির সাধারণ বিজ্ঞান অ্যাসাইনমেন্ট ২০২১ উত্তর

সাধারণ বিজ্ঞান, বিজ্ঞান বিভাগের জন্য একটি মৌলিক বিষয়। নিম্নলিখিত চিত্রগুলিতে আমরা ৮ম শ্রেণীর জন্য অ্যাসাইনমেন্ট প্রশ্ন সরবরাহ করেছি। কেবলমাত্র প্রশ্নটি নীচে নীচে একটি উত্তর লিঙ্কও রয়েছে। সুতরাং প্রথমে প্রশ্নটি অধ্যয়ন করুন এবং উত্তরটি সঠিকভাবে আপনার অ্যাসাইনমেন্ট পেপারে ঠিক করুন।

অষ্টম শ্রেণি ইসলাম শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর

৮ম শ্রেণীর প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ইসলাম শিক্ষা বিষয় তুলে ধরা হয়েছে।  উক্ত ধর্ম এসাইনমেন্টের উত্তর আমাদের ওয়েবসাইটে দেওয়া হয়েছে। নিচের প্রশ্নের উপরে ক্লিক করে আপনি উত্তর টি পেতে পারেন।

class-8-islam

আইসিটি উত্তর

আইসিটি অর্থ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি। এটি একটি নতুন আগত বিষয়। সরকার বিষয়টিকে অনেক বেশি গুরুত্ব দেয়। কারণ আমাদের আমাদের প্রযুক্তি এবং সম্পর্কিত জ্ঞানের উন্নতি করা উচিত। এই আইসিটি অ্যাসাইনমেন্ট প্রশ্নটি সমাধান করে শিক্ষার্থীরা প্রযুক্তির সাথে পরিচিত হবে।

শেষ কথা

উপসংহারে, শিক্ষার্থীদের এই অ্যাসাইনমেন্টগুলি যথাসময়ে প্রস্তুত করতে হবে। সুতরাং দেরী করবেন না, যত তাড়াতাড়ি সম্ভব অ্যাসাইনমেন্ট উত্তর লেখা শুরু করুন। আমরা আপনাকে সমস্ত প্রশ্ন এবং এর উত্তর দেওয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করেছি। যাতে আপনি উপকৃত হন। মানবতার স্বার্থে দয়া করে এই নিবন্ধটি আপনার বন্ধুর সাথে ভাগ করুন।


পরবর্তীতে দেখতে পোস্টটি শেয়ার করুন।

Facebook Comments

Tags

Notun Sokaal

The author loves to write educational article for the students. He is a student of masters in Sociology. Writing articles has become his addiction. Because he wants to help Bangladeshi Students by his articles.

Related Articles

Back to top button
Close