BCS

41 তম বিসিএস পরীক্ষার ফলাফল ২০২১ প্রকাশিত – রেজাল্ট দেখুন এখানে

২০২১  সালের  ১৯ মার্চ করোনার মধ্যে ৪১ তম বিসিএস এর পরীক্ষা   নেওয়া হয়। করোনার মধ্যে কিভাবে পরীক্ষা হবে পরীক্ষা হবে কিনা এই আশঙ্কা থাকলেও ৪১ তম বিসিএস পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে নেওয়া হয় আর্টি বিভাগীয় শহরে।এই পরীক্ষা প্রায়  4 মাস হল। কিন্তু করোনার কারণে এর ফলাফল দেওয়া সম্ভব হয়নি সকল কিছুর অবসান ঘটিয়ে আজ 41 তম বিসিএস পরীক্ষার ফলাফল দিতে যাচ্ছে।

আজ পহেলা আগস্ট 41 তম বিসিএস পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এই বছরের 19 শে মার্চ 41 তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সেই অনুসারে আজ 1 আগস্ট 41 বিসিএস এর প্রিলি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এখানে আমরা পিডিএফ আকারে আপনাদের রেজাল্টে সরবরাহ করছে এবং এসএমএসের মাধ্যমেও আপনি রেজাল্ট সংগ্রহ করতে পারেন। 41 বিসিএস ফলাফল পিডিএফ দেওয়া হলঃ

41th BCS Result 2021

আপনি মোবাইলে এসএমএসের মাধ্যমেও 41 তম বিসিএস পরীক্ষার ফলাফল দেখতে পারেন। এর জন্য আপনাকে একটি মোবাইল ফোন ব্যবহার করতে হবে। মোবাইলের মেসেজ অপশনে গিয়ে নিচের পদ্ধতি অনুসরন করুন এবং একটি এসএমএস পাঠিয়ে  দিন। ফিরতি এসএমএসে আপনাকে আপনার রেজাল্ট টি জানিয়ে দেওয়া হবে। এসএমএস পাঠানোর নিয়ম টি নিচে দেখানো হলো

PSC <space> 40 <space> Registration Number and the message to 16222 number.

41-bcs-result-check-by-sms

41 তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় মোট 21 হাজার 56 জন উত্তীর্ণ হয়েছে। 41 তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় মোট 21 হাজার 57 জন উত্তীর্ণ হয়েছে।এর মধ্যে মোট 2135 জনকে নিয়োগ দেওয়া হবে।  সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে আগামী নভেম্বর মাসে 41 তম বিসিএস এর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। সুতরাং যারা পাস করেছেন তাদের জন্য শুভ কামনা রইল এবং আপনার লিখিত পরীক্ষার জন্য প্রস্তুতি নিন।

৪১ তম বিসিএস রেজাল্ট ২০২১

অনেক প্রতীক্ষিত 41 তম বিসিএস রেজাল্ট আজ প্রকাশিত হয়েছে। আপনারা জানেন 41 তম বিসিএস এ মোট 2135 জনকে নিয়োগ দেওয়া হবে। এরমধ্যে শিক্ষা ক্যাডারের নিয়োগ দেওয়া হবে 915 জনকে এবং কারিগরি শিক্ষা বিভাগের 10 জন প্রভাষক নিয়োগ দেওয়া হবে। এরপর দ্বিতীয় সর্বোচ্চ নিয়োগ দেওয়া হবে প্রশাসন ক্যাডারে 323 জন কে। তৃতীয় সর্বোচ্চ পুলিশ ক্যাডারের নিয়োগ দেওয়া হবে 100 জনকে ।

41 তম বিসিএস রেজাল্ট পিডিএফ আকারে আমরা উপরে আপলোড করেছি এবং এসএমএসের মাধ্যমে রেজাল্ট পাবার নিয়ম ও উপরে দেখানো হয়েছে। তোর যদি আপনি এই পোষ্টের মাধ্যমে উপকৃত হয়ে থাকেন তবে আমাদের পোস্টটি ফেসবুকে শেয়ার করে রাখুন। এই গুরুত্বপূর্ণ পোস্টটি আপনি মনোযোগ সহকারে পড়ার জন্য আপনাকে  ধন্যবাদ।

মোবাইল ফোন রেজিস্ট্রেশন করার নিয়ম

Facebook Comments

Tags

Notun Sokaal

The author loves to write educational article for the students. He is a student of masters in Sociology. Writing articles has become his addiction. Because he wants to help Bangladeshi Students by his articles.
Back to top button
Close