Home / Results / JSC / জেএসসি ও জেডিসি বৃত্তির ফলাফল ২০১৯ (পরীক্ষা ২০১৮) – এখানে দেখুন

জেএসসি ও জেডিসি বৃত্তির ফলাফল ২০১৯ (পরীক্ষা ২০১৮) – এখানে দেখুন

জেএসসি বৃত্তি ফলাফল ২০১৯ সকল শিক্ষা বোর্ড। কয়েকদিন আগে শিক্ষা বোর্ডের অধীনে জেএসসি বৃত্তির  ফলাফল ২০১৯  প্রকাশিত হয়েছে। জেএসসি বৃত্তি ফলাফল 2019 আমাদের ওয়েবসাইটে প্রকাশিত হবে। এই বছর মোট ১,৭৩,৩১২ জন শিক্ষার্থী জিপিএ ৫ অর্জন করেছেন। কিন্তু ২০১৭ সালে 46,942 জন শিক্ষার্থী জিপিএ 5 পেয়েছিল, যা ১,২৬,৩৭০ জন শিক্ষার্থীর মধ্যে পার্থক্য ছিল। ২০১৮ সালের ৩১ ডিসেম্বরে জেএসসি ফলাফল ২০১৮ প্রকাশিত হয়।

এই বছর জেএসসি এবং জেডিসি উভয় পাস হার এবং জিপিএ ৫ অর্জনকারীদের সংখ্যা গত বছরের চেয়ে বেশি। ২০১৮ শিক্ষাবর্ষে ৯৮.৪০% শিক্ষার্থী জেএসসি এবং জেডিসি পরীক্ষায় উত্তীর্ণ হয়। পাসের হার ২০১৮ সালে 86.97% ছিল।

মার্কসশিটসহ জেএসসি বৃত্তির ফলাফল ২০১৯ দেখুন

ইন্টারনেটের মাধ্যমে জেএসসি বৃত্তি ফলাফল সহজে সংগ্রহ করা সম্ভব। সুতরাং আমরা আপনাকে দেখাব কিভাবে ধাপে ধাপে ফলাফল সংগ্রহ করতে হবে। এই ক্ষেত্রে আপনাকে একটি ইন্টারনেট-সক্ষম ডিভাইস প্রয়োজন হবে, এটি একটি কম্পিউটার, মোবাইল, ল্যাপটপ বা ট্যাবলেট হতে পারে। তারপর ডিভাইসটি সঠিক পরিমাণে চার্জ বা বৈদ্যুতিক লাইন রয়েছে। ইন্টারনেট ব্যবহারের জন্য পর্যাপ্ত মেগাবাইট আছে কিনা তা দেখেন। সবকিছু দেখার পরে আপনাকে যা করতে হবে তা নীচের পদ্ধতি অনুসরণ করতে হবে। তাই নীচের পদ্ধতি অনুসরণ করুন। সুতরাং

শুরুতে আপনার ইন্টারনেট ব্রাউজারটি খুলুন এবং ঠিকানাটি বার করে

www.educationboardresults.gov.bd টাইপ করুন,

তারপর ‘এন্টার’ বোতাম টিপুন নতুন পৃষ্ঠায় “পরীক্ষা” বিকল্প থেকে জেএসসি নির্বাচন করুন

আপনার পরীক্ষার বছর হিসাবে 2019 নির্বাচন করুন

এখন আপনার বোর্ডের নাম নির্বাচন করুন যেখানে আপনি উপস্থিত হবেন

জেএসসি বৃত্তির ফলাফল ২০১৯

পরবর্তী দুই বাক্সে আপনার অ্যাডমিড কার্ড অনুযায়ী আপনার জেএসসি রোল নম্বর এবং রেজিস্ট্রেশন নম্বর টাইপ করুন।

সুরক্ষা গণিত সঠিকভাবে সংহত করুন এবং “জমা দিন” বোতাম টিপুন

এবং শেষ পর্যন্ত আপনি করতে পারেন …

আপনি খুঁজে পেতে আপনার জেএসসি পরীক্ষার ফলাফল দেখুন

জেএসসি বৃত্তির ফলাফল ২০১৯

জেএসসি এবং জেডিসি পরীক্ষায় প্রথমবার ২010 সালে প্রবর্তন করা হয় এবং 73% শিক্ষার্থী পরীক্ষায় উত্তীর্ণ হন। ২০১০ সালে 83.71%, ২০১২ সালে 86.97%। এই বছর 89.94% পাস পাস দ্রুত বৃদ্ধি পেয়েছিল।

2018 সালে, মোট 1,4২,3,380 জন শিক্ষার্থী ২৪২৫ টি পরীক্ষার কেন্দ্রগুলিতে জেএসসি এবং জেডিসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। থিম মোট 93,268 মহিলা শিক্ষার্থী 78,940 পুরুষের তুলনায় জিপিএ 5 অর্জন করেছে।

গত বছর, মাদ্রাসা শিক্ষার্থীরা পাস হারের ভিত্তিতে সাধারণ শিক্ষা ব্যবস্থার শিক্ষার্থীদের চেয়েও ভালো ছিল। মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে পাসের হার 91.11% এবং সাধারণ শিক্ষার্থীদের পাস হার 89.71% ছিল।

আটটি সাধারণ শিক্ষা বোর্ড ছাড়াও, বরিশাল শিক্ষা বোর্ডে সর্বোচ্চ পাসের হার 96.60%। চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সর্বনিম্ন হার 86.13%।

জেএসসি ও জেডিসি বৃত্তি ২০১৮ পাওয়ার শর্ত?

এটি একটি সাধারণ প্রশ্ন যা সবসময় ফলাফল প্রকাশ করার পরে আমাদের মন থাকে। আমরা এটি জন্য একটি সহজ সমাধান আছে। ফলাফলটি প্রকাশের পর জেএসসি পরীক্ষায় গড় 90 থেকে 95 নম্বর শিক্ষার্থী পেয়েছেন। তারপরে আমরা আপনাকে নিশ্চিত করি যে ছাত্ররা ট্যালেন্ট পুল বৃত্তি পাবে। এবং ২০১৭ সালের জেসি পরীক্ষায় 85-90 নম্বর পেয়ে ছাত্ররা সাধারণ পুরস্কার পাবে। আপনি জেএসসি বৃত্তি ফলাফল তথ্য পেতে পারেন।

২০১৮ সালের জুনিয়র বৃত্তি ফলাফল বাংলাদেশ শিক্ষা বোর্ড প্রকাশিত হবে। সব শিক্ষা বোর্ড বাংলাদেশ একই সময়ে জেএসসি ফল ২০১৯ প্রকাশ করবে। নিম্নরূপ জেএসসি বৃত্তি দুটি বিভাগ:

ট্যালেন্ট পুল বৃত্তি।

সাধারণ গ্রেড বৃত্তি

ট্যালেন্ট পুল স্কলারশিপ প্রার্থী প্রতি মাসে 300 / – টাকা পাবেন যা বছরে 3600 টাকা। জেনারেল গ্রেড স্কলারশিপ প্রার্থীগণ প্রতি মাসে ২২৫ টাকা পাবেন যা বছরে 2700 টাকা। বৃত্তি সময়কাল জানুয়ারী 2019 থেকে ডিসেম্বর 2019 বৈধ হবে।

সকল বোর্ডের জেএসসি বৃত্তি ফলাফল ২০১৯ ডাউনলোড করুন

ঢাকা বোর্ড 2019 এর জেসসি স্কলারশিপ ফলাফল

 

রাজশাহী বোর্ডের জেএসসি বৃত্তি ফল 2018

 

যশোর বোর্ড ২০১৯ এর জেএসসি বৃত্তির ফলাফল!

 

চট্টগ্রাম বোর্ড ২০১৯ সালের জেএসসি বৃত্তির ফলাফল

 

কুমিল্লা বোর্ড জেএসসি স্কলারশিপ ফলাফল ২০১৯

 

জেএসসি বৃত্তির ফলাফল ২০১৮ সালের বরিশাল বোর্ড

 

সিলেট বোর্ডের জেসসি স্কলারশিপ ফল ২০১৮

 

২০১৯ সালের জেএসসি বৃত্তির ফলাফল দিনাজপুর বোর্ড

 

জেডিসি বৃত্তি ফলাফল মাদ্রাসা বোর্ড ২০১৯

২019 সালে মোট 30 হাজার 880 শিক্ষার্থী জেএসসি স্কলারশিপ পেয়েছেন। তাদের মধ্যে ৯ হাজার শিক্ষার্থী প্রতিভা পুল বৃত্তি পেয়েছে এবং ২১ হাজার সাধারণ স্নাতকের। ২০১৮ সালের জুনের স্কুল (জেএসসি) পরীক্ষার ভিত্তিতে প্রকাশিত এই বৃত্তি ফলাফলটি।

জেডিসি বৃত্তির ফলাফল ২০১৯

মোট আটটি শিক্ষা বোর্ড জেএসসি স্কলারশিপ ফলাফল প্রকাশ করেছে। ঢাকা বোর্ডে 3086, যশোর বোর্ড 1109, বরিশাল বোর্ড 603, দিনাজপুর বোর্ড 1086, রাজশাহী বোর্ড ১২২৩, কুমিল্লা বোর্ড ১২৬৩, চট্টগ্রাম বোর্ড 781, সিলেট বোর্ড 651 ছাত্র। মেধা তালিকার শিক্ষার্থীরা প্রতি বছর 9-10 বছর বয়সে তাদের পাঠ্যক্রমের সময় প্রতি মাসে 300 টাকা এবং 375 টাকা পাবে। তবে সাধারণ বিভাগে প্রতি মাসে এক মাসে 200 টাকা এবং 220 টাকা পাবেন।

বৃত্তি গ্রহনকারীরা পরবর্তী দুই বছরের জন্য বিনামূল্যে শিক্ষার্থী পাবেন। নির্বাচিত শিক্ষার্থীদের কাছ থেকে টিউশন ফি দাবি করলে অনুদান উপভোগ করে শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

আপনার যদি জেএসসি পরীক্ষার বিষয়ে প্রশ্ন থাকে, তাহলে ২018-08 শিক্ষাবর্ষের জন্য বৃত্তি ফলাফল

About admin

Check Also

hsc result 2019 dhaka board

HSC Result 2019 Dhaka Board Marksheet

hsc result 2019 dhaka board Do you want to check Dhaka Board HSC result 2019? …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.