Admission

জাতীয় বিশ্ববিদ্যালয় করোনা টিকা নিবন্ধন

এবারে  কোভিড ১৯ এর টিকা পেতে যাচ্ছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত সকল বর্ষের শিক্ষার্থীরা । বর্তমানে মহামারী কভিড ১৯*এর  সংক্রমণরোদ  ও স্বাস্থ্য ঝুঁকি এড়াতে বাংলাদেশ সরকারএর উদ্যোগে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধ্যায়নরত শিক্ষার্থীদের   টিকা দেওয়া  হবে।জাতীয় বিশ্ববিদ্যালয় এই বিজ্ঞপ্তিটি প্রকাশ করে কত তারিখ ।জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বর্তমান সময়ে মহামারী  এড়াতে টিকার ভূমিকা গুরুত্বপূর্ণ ও। তাই বাংলাদেশ সরকার এই উদ্যোগ নিয়েছে।এ  পোস্ট এর মাধ্যমে আমরা আপনাদের দেখাবো কিভাবে আপনারা   টিকার জন্য  রেজিস্ট্রেশন করবেন । এবং রেজিস্ট্রেশন করতে কি কি প্রয়োজন তার সম্পর্কে বিস্তারিত জানাবো। আমরা এখানে নিচের প্রশ্নগুলোর উত্তর দেওয়ার চেষ্টা করব।

করোনার টিকা নিবন্ধন এর মেয়াদ আগামী 19শে জুলাই 2021 পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

টিকা নিবন্ধন, কোভিড ১৯, জাতীয় বিশ্ববিদ্যালয় করোনা টিকা, জাতীয় বিশ্ববিদ্যালয়ের টিকা, কোভিড ১৯ টিকা নিবন্ধন, জাতীয় বিশ্ববিদ্যালয় নোটিশ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের কোভিড, জাতীয় বিশ্ববিদ্যালয় টীকা, জাতীয় বিশ্ববিদ্যালয়ের টিকা নিবন্ধন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের করোনা টিকা, 103.113.200.29

corona-vaccine-registration-notice-page-001

জাতীয় বিশ্ববিদ্যালয় করোনা টিকা নিবন্ধন এর নিয়ম

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে গত 8 জুলাই একটি নোটিশ প্রকাশিত হয়। সেখানে সকলের প্রতি কোভিড-১৯ ভ্যাকসিন  রেজিস্ট্রেশন করার জন্য আহ্বান করা হয়েছে। তো এখন অনেকের মনেই প্রশ্ন কিভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা কোভিড-১৯ ভ্যাকসিন এর জন্য রেজিস্ট্রেশন করবেন। তো চলুন করণা ভ্যাকসিন  রেজিস্ট্রেশনের নিয়মাবলী দেখে নেওয়া যাক:

মোবাইল ফোন রেজিস্ট্রেশন করার নিয়ম

  • প্রথমে, আপনারা এই ওয়েবসাইটটিতে  ক্লিক করুন http://103.113.200.29/student_covidinfo/
  • যদি উপরের লিংকে কাজ না করে তো এই পরিবর্তিত লিংকে ক্লিক করুন
  • তারপরে  আপনার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রেশন নম্বর দিয়ে নেক্সট এ ক্লিক করুন।
  • তারপরে আপনার নিজের ব্যক্তিগত জন্ম তারিখ, মোবাইল নম্বর, জাতীয় পরিচয়পত্র নম্বর নির্দিষ্ট নিয়মাবলী মেনে  ফরর্ম পূরণ করে সাবমিট এ ক্লিক করুন।

nu-corona-covid-vaccine-registration

nu-covid-vaccine-registration-bd

যেহেতু বাংলাদেশ 2020 সালের মার্চ মাস থেকে শিক্ষা প্রতিষ্ঠান সকল কার্যক্রম বন্ধ আছে।জাতীয় বিশ্ববিদ্যালয়ের আওতায় যেসব পাবলিক পরীক্ষা গুলো রয়েছে সেগুলো এই মহামারীর কারণে স্থগিত রয়েছে। তারপর থেকেই শুরু হলো সকল শিক্ষার্থীদের অনলাইন ক্লাস এবং অ্যাসাইনমেন্ট জমা দেওয়া । অনলাইন ক্লাস এর মাধ্যমে শিক্ষার্থীদের শিক্ষা  প্রতিষ্ঠান যাওয়া  লাগে না । কিন্তু এর একটি খারাপ দিকও রয়েছে এর ফলে শিক্ষার্থীরা অনলাইনে ঘরে বসে ক্লাস করতে পারছে ঠিকই কিন্তু যে সকল পাবলিক পরীক্ষা গুলো রয়েছে সেগুলো হচ্ছে না।

এই   মহামারী সংক্রমণ রোদ  করতে বাংলাদেশ সরকার উদ্যোগ নিয়েছিল সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন সংক্রামনের  হার যতদিন 5 পার্সেন্ট এর নিচে না নামে তবে কোন শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে না, কিন্তু বাংলাদেশ সরকার আবার নতুনভাবে উদ্যোগ নিয়েছে যে জাতীয় বিশ্ববিদ্যালয়  গুলোর সকল শিক্ষার্থীদের টিকা প্রদান করে বিশ্ববিদ্যালয় গুলো খোলার উদ্যোগ নিয়েছে। এবং সকল জাতীয় বিশ্ববিদ্যালয় আওতায় সকল পাবলিক পরীক্ষা গুলো নেওয়া হবে। টিকা দেওয়ার ফলে সংক্রমণ রোধে হচ্ছে এবং জাতীয় বিশ্ববিদ্যালয় গুলো খোলা হবে।

এনআইডি ছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয় করোনা টিকা নিবন্ধন

জাতীয় পরিচয়পত্র ছাড়া কিভাবে করোনা টিকার জন্য নিবন্ধন করবেন? জাতীয় বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত অনেক শিক্ষার্থী আছে যাদের এখনও জাতীয় পরিচয় পত্র এনআইডি কার্ড তৈরি হয়নি। এক্ষেত্রে তারা করোনার টিকা নিবন্ধনের ক্ষেত্রে সমস্যার সম্মুখীন হচ্ছেন। ন্যাশনাল আইডি কার্ড ছাড়া কিভাবে তারা করণা ভ্যাকসিনের জন্য নিবন্ধন  করবেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট একটি নোটিশ দেওয়া হয়েছে এ বিষয়ে। সেখানে বলা হয়েছে আগামী 12 জুলাই এর পর উক্ত ছাত্রছাত্রীরা করণা নিবন্ধনের জন্য চেষ্টা করবেন

 

Facebook Comments

Tags

Notun Sokaal

The author loves to write educational article for the students. He is a student of masters in Sociology. Writing articles has become his addiction. Because he wants to help Bangladeshi Students by his articles.

Related Articles

Back to top button
Close